Logic in Logo | Marketing Tactics part  5 | মার্কেটিং ট্যাকটিক্স - পঞ্চম পর্ব |


Dear Friends,

In this episode of Marketing Tactics, I will write about the importance of determining the logic in a logo to make a brand understandable to customers and the criteria for success.



Logic in Logos | লোগো তৈরীর যুক্তিযুক্ত

The graphic symbol that represents your company should reflect the image you want to project. It must be readable, clear, and bold in order to be effective. Unless it is an important aspect of your product or service, your logo should not resemble another company's recognizable image. If you sell sports memorabilia, for example, your logo may benefit from using a typeface similar to that of a sports team.

Colors should be consistent with the theme of your business. Use your logo on matchbook covers, bulletin boards, direct mail, letterhead, shopping bags, and so on.

A consistent image-creation program connects all of these elements to generate excitement, freshness, and the appropriate mood for your type of business.

Keep in mind that logo logic is a crucial aspect of branding that entails creating a logo that effectively communicates a brand's values, personality, and unique selling proposition. A well-designed logo can convey professionalism, trustworthiness, creativity, or any other trait that the brand wishes to project.

When it comes to logo design, it's critical to consider the target audience as well as the industry in which the brand operates. A financial institution, for example, may want a logo that communicates stability and trust, whereas a creative agency may want a logo that communicates innovation and creativity.


The logo design should also be consistent with the company's overall branding strategy. This implies that the logo should be designed to complement the brand's messaging, tone, and visual identity.




Finally, logo logic is concerned with developing a logo that is memorable, meaningful, and relevant to the brand and its target audience. A well-designed logo can help a brand stand out in a crowded market by clearly communicating its unique value proposition.


প্রিয় বন্ধুগন,


মার্কেটিং ট্যাকটিক্স এর এ পর্বের আলোচনায় আমি লিখবো ব্রান্ডকে গ্রাহকদের কাছে বোধগম্য করে তুলতে করতে একটি সঠিক লোগো তৈরী করার যুক্তিযুক্ত ।


লোগো তৈরীর যুক্তিযুক্ত


লোগো বা গ্রাফিক্যাল প্রতীক যা আপনার কোম্পানির প্রতিনিধিত্ব করে আপনি যে ছবিটি উপস্থাপন করতে চান তা প্রতিফলিত করা উচিত। লোগোটিকে কার্যকরি করার জন্য এটি অবশ্যই পাঠযোগ্য, পরিষ্কার এবং আত্ববিশ্বাসী হতে হবে। এটি আপনার পণ্য বা পরিষেবার একটি গুরুত্বপূর্ণ দিক না হলে, আপনার লোগোটি অন্য কোম্পানির স্বীকৃত ছবির মতো হওয়া উচিত নয়। উদাহরণস্বরূপ,  আপনি যদি স্পোর্টস মেমোরিবিলিয়া বিক্রি করেন, আপনার লোগো একটি স্পোর্টস টিমের মতো টাইপফেস ব্যবহার করে উপকৃত হতে পারে।


লোগোর রঙ আপনার ব্যবসার থিমের সাথে সামঞ্জস্যপূর্ণ হওয়া উচিত। ম্যাচবুকের কভার, বুলেটিন বোর্ড, সরাসরি মেইল, লেটারহেড, শপিং ব্যাগ ইত্যাদিতে আপনার লোগো ব্যবহার করুন।


একটি সামঞ্জস্যপূর্ণ চিত্র-সৃষ্টির প্রোগ্রাম আপনার ব্যবসার ধরণের জন্য উত্তেজনা, সতেজতা এবং উপযুক্ত মেজাজ তৈরি করে ।


মনে রাখবেন লোগো লজিক ব্র্যান্ডিংয়ের একটি গুরুত্বপূর্ণ দিক যা একটি লোগো তৈরি করে যা কার্যকরভাবে একটি ব্র্যান্ডের মান, ব্যক্তিত্ব এবং অনন্য বিক্রয় প্রস্তাবনাকে যোগাযোগ করে। একটি ভাল-ডিজাইন করা লোগো পেশাদারিত্ব, বিশ্বস্ততা, সৃজনশীলতা বা ব্র্যান্ডটি প্রজেক্ট করতে চায় এমন অন্য কোনও বৈশিষ্ট্য প্রকাশ করতে পারে।


যখন লোগো ডিজাইনের কথা আসে, তখন টার্গেটেডf দর্শকদের পাশাপাশি আপনার ব্র্যান্ডটি যে শিল্পে কাজ করবে তা নিয়ে বিবেচনা করা খুবই গুরুত্বপূর্ণ। উদাহরণস্বরূপ, একটি আর্থিক প্রতিষ্ঠান একটি লোগো চাইতে পারে যা স্থিতিশীলতা এবং বিশ্বাসের সাথে সংযুক্ত করে, যেখানে একটি সৃজনশীল সংস্থা বা প্রতিষ্ঠান এমন একটি লোগো চাইতে পারে তাদের জন্য যা উদ্ভাবন এবং সৃজনশীলতার সাথে যোগাযোগ করে।


লোগো ডিজাইন আপনার কোম্পানির সামগ্রিক ব্র্যান্ডিং কৌশলের সাথে সামঞ্জস্যপূর্ণ হওয়া উচিত। এর মানে হচ্ছে যে লোগোটি আপনার ব্র্যান্ডের মেসেজিং, টোন এবং ভিজ্যুয়াল পরিচয়ের পরিপূরক করার জন্য ডিজাইন করা উচিত।


সবশেষে বলছি, লোগো লজিক এমন একটি লোগো তৈরির সাথে সম্পর্কিত যা ব্র্যান্ড এবং এর লক্ষ্য দর্শকদের জন্য স্মরণীয়, অর্থবহ এবং প্রাসঙ্গিক। একটি ভাল-ডিজাইন করা লোগো একটি ব্র্যান্ডকে তার যে ইউনিক ভ্যালু আছে তা হাজারো ভিড়ের মাঝেও আলাদা করে উপস্থাপন করে ।