ব্যবসাকে কীভাবে বিশ্ববাজারে প্রসারিত করবেন ২য়-পোষ্ট | How to expand your business in the global market. Second Part
Assalamu Alaikum,
Dear Friends,
I wrote in the first part that you have to face some challenges to expand your business in
the world market, Today I wrote about a challenge in the 2nd post of how to expand the
business in the global market, it is -
Are you ready to expand your business in the global market?
The first question you must answer is whether your business is expanding into the global
market and is fit for success? Just because you think your product or service will succeed
in a new country doesn't mean it won't actually be Local to Global.
Diego Cassido, Co-founder and CEO of Omni Bank, which operates in several Latin American countries, said that scaling across borders, regardless of the size of a company, is more complex and costly, and that the process could take the company away from other opportunities.
Cassido added: "Businesses should consider whether expanding into the global market is really beneficial, or whether it will move them away from their core business." Because it is better to serve a country than to give poor service in some countries. "
Joe Morris, President of Frank Recruitment Group, told entrepreneurs that before deciding on an international strategy, you need to evaluate whether your business is really ready to grow, monitor your company's market value and plan to move forward. He also said that he would try to find out if it would help in making it.
Morris said, "Take a look at your capital and sincerely ask yourself if you have enough funds to support the initial investment and to sustain the potential you have." There may be times, remember, success will not come immediately, so you have to make a reason for it in your plan. " One of the biggest considerations is whether your business can actually create the fear of a strong customer in the global market. A product that sells well in your country but may not be needed in the world market.
Joseph Paris Jr., Chairman of the business consulting firm Janitech and founder of the Operational Excellence Society, said: "First, confirm the position of your customers, and do they need your product?" Will they risk buying? Don't think that they are! Do you know if they really need your product?
Jethro Lloyd, CEO of ILB, a software quality regulator (which has offices in Indianapolis,
London, Johannesburg, Cape Town, Rio de Janeiro and Sydney), says you should do some
significant research on the country you are considering expanding your business. "Don't
underestimate the importance of education for both your new market and your homeland,"
Lloyd said, "You must understand the direction your new business is heading and
accelerate it to support your expansion, be it logistics, banking or talent."
Inshallah I will try to write more in the coming days...
#LocaltoGlobal
ব্যবসাকে কীভাবে বিশ্ববাজারে প্রসারিত করবেন ২য়-পোষ্ট
আসসালামু আলাইকুম,
প্রিয় বন্ধুগন প্রথম পর্বে লিখেছিলাম বিশ্ববাজারে আপনার ব্যবসাকে প্রসারিত করতে বেশ কিছু
চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে আজকে ব্যবসাকে কীভাবে বিশ্ববাজারে প্রসারিত করবেন এর
২য়-পোষ্ট এ একটি চ্যালেঞ্জ নিয়ে লিখলাম, তা হলো -
বিশ্ববাজারে ব্যবসা সম্প্রসারণের জন্য আপনি কি প্রস্তুত?
আপনাকে প্রথমে যে প্রশ্নের অবশ্যই উত্তর দিতে হবে তা হ'লো আপনার ব্যবসাটি বিশ্ববাজারে
প্রসারিত হয়ে সাফল্যের জন্য উপযুক্ত কিনা ? কেবলমাত্র আপনি যদি মনে করেন যে আপনার
পণ্য বা পরিষেবা একটি নতুন দেশে সাফল্য লাভ করবে তার অর্থ এটি আসলে Local to Global
হবে না।
লাতিন আমেরিকার একাধিক দেশে পরিচালিত ওমনি ব্যাংকের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী
ডিয়েগো ক্যাসিডো বলেছেন যে কোনও কোম্পানির আকার নির্বিশেষে সীমানা অতিক্রম করা
স্কেলিং জটিলতর এবং ব্যয়বহুল এবং এই প্রক্রিয়াটি অন্যান্য সুযোগ থেকে প্রতিষ্ঠানকে দুরে
সড়িয়ে দিতে পারে ।
ক্যাসিডো আরো বলেন "ব্যবসা প্রতিষ্ঠানগুলির বিবেচনা করা উচিত যে বিশ্ববাজারে সম্প্রসারিত
হওয়া আসলেই উপকারী কিনা, বা এজন্য তাদের মূল ব্যবসা থেকে দূরে সরে যাবে কিনা ?"
কেননা বেশ কয়েকটি দেশে দূর্বল সেবা দেয়ার চেয়ে ভালোভাবে একটি দেশের সেবা করা ভালো।"
ফ্র্যাঙ্ক রিক্রুটমেন্ট গ্রুপের সভাপতি জো মরিস উদ্যোক্তাদের উদ্দেশ্যে বলেন আন্তর্জাতিক কৌশল
নির্ধারনের আগে আপনার ব্যবসাটি সত্যিকার অর্থেই বাড়তে প্রস্তুত কিনা তা মূল্যায়ন করতে হবে,
আপনার কোম্পানীর বাজার মূল্য পর্যবেক্ষন করে তিনি এগিয়ে যাওয়ার পরিকল্পনা করতে বলেছেন,
এবং এটি নতুন বিদেশী বাজারে প্রবেশের পক্ষে এবং আরও দীর্ঘমেয়াদী ব্যবসায়ের সুযোগ তৈরি করতে
সহায়তা করবে কিনা তাও খুজে বের করার চেষ্টা করতে বলেছেন।
মরিস বলেছিলেন, "আপনার মূলধনের দিকে একবার নজর দিন এবং আন্তরিকভাবে নিজেকে জিজ্ঞাসা
করুন আপনার কাছে প্রাথমিক বিনিয়োগকে সমর্থন করার জন্য এবং আপনার যে সম্ভাবনা রয়েছে তা
বজায় রাখার জন্য পর্যাপ্ত তহবিল রয়েছে কিনা? "যদি উভয়ের উত্তর হ্যাঁ হয়, তবে এটি বিশ্ববাজারে
সম্প্রসারিত হওয়ার জন্য সঠিক সময় হতে পারে, মনে রাখবেন, সাফল্য তাত্ক্ষণিকভাবে আসবেনা,
তাই আপনার পরিকল্পনার মধ্যে এটির কারণ তৈরি করতে হবে।" সবচেয়ে বড় বিবেচ্য বিষয়গুলির মধ্যে
একটি হ'ল আপনার ব্যবসাটি আসলে বিশ্ববাজারে একটি শক্তিশালী গ্রাহকের ভীত তৈরি করতে পারে
কিনা? এমন একটি পণ্য যা আপনার দেশে ভাল বিক্রি হয় কিন্তু বিশ্ববাজারে তা প্রয়োজন নাও তৈরী
করতে পারে।
"ব্যবসায়ীক পরামর্শ সংস্থা জনিটেকের চেয়ারম্যান এবং অপারেশনাল এক্সিলেন্স সোসাইটির প্রতিষ্ঠাতা
জোসেফ প্যারিস জুনিয়র" বলেছেন প্রথমে আপনার গ্রাহকগণের অবস্থান নিশ্চিত করুন, এবং আপনার
পণ্যের দরকার আছে কি তাদের? তারা কি কেনার ঝুঁকিতে পড়বে? ভাববেন না যে তারা সম্ভবত! জানেন
যে তাদের সত্যিই দরকার আছে কি না আপনার প্রোডাক্টের?
একটি সফটওয়্যার এর মান নিয়ন্ত্রন সংস্থা আইএলবি-র ( যাদের ইন্ডিয়ানাপলিস, লন্ডন, জোহানেসবার্গ,
কেপটাউন, রিও ডি জেনেইরো এবং সিডনিতে অফিস আছে) এর সিইও জেথ্রো লয়েড বলেছে আপনি
যে দেশে ব্যবসা সম্প্রসারনের কথা ভাবছেন সেবিষয়ে উল্লেখযোগ্য কিছু গবেষনা করুন । লয়েড
বলেছিলেন, "আপনার নতুন বাজার এবং স্বদেশ উভয় ক্ষেত্রে উভয় পক্ষেই শিক্ষার গুরুত্বকে ছাড় দিবেন না।" "আপনার নতুন ব্যবসা যে দিকে চলেছে সেদিকে আপনাকে অবশ্যই বুঝতে হবে এবং
আপনার এই প্রসারকে সমর্থন করার জন্য সেই গতি বাড়িয়ে তুলুন, তা সে লজিস্টিক, ব্যাংকিং বা
প্রতিভা ভিত্তিই হোক না কেন।"
ইনশাআল্লাহ আগামী দিনে আরো লেখার চেষ্টা করে যাবো
Please share this post in your Communities
0 Comments